• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৮০০ গোলের মাইলফলক রোনালদোর 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ০৩:৫৮ পিএম
৮০০ গোলের মাইলফলক রোনালদোর 

বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে একের পর এক গোল করে যাচ্ছেন ক্রিস্তিয়ানো রোনাꦿলদো। গোলের হিসাবে সবাইকে ছাপিয়ে শীর্ষে উঠে এসেছেন পাঁচবারের ব্যালন ডি’অর রোনালদো। ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের বিপক্ষে জোড়া গোল করে 🐷ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলি ৮০০ গোলের রেকর্ড গড়লেন এই পর্তুগিজ তারকা। 

নিজের খেলোয়াড়ি জীবনে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছেন রোনালদো। গত সেপ্টেম্বরে দ্বিতীয় মেয়াদে আবারও ইউনাইটেডে ফিরে ইপিএলে ৬ গোল করেছেন তিনি। আর্সেনালের বিপক্ষে ম্যাচের ৫২তম মিনিটে গোল করেই ইতিহাস রচনা করেন তিনি। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মি💟লে ১০৯৭ ম্যাচে মোট ৮০১ গোল করেছেন সিআর-৭। 

৮০০ গোলের মাইলফলক স্পর্শ করে রোনালদো জানান, ‘আমরা এখন পরবর্তী ম্যাচ নিয়ে ভাবছি, উদযাপনের কোনো সময় নেই! লড়াইয়ে ফেরার জন্য এই জয়🦄টি দারুণ গুরুত্বপূর্ণ ছিল। তবে লক্ষ্য ছুঁতে এখনো অনেক পথ পাড়ি দিতে হবে আমাদের। ম্যাচে দুর্দান্ত খেলার জন্য আমার সব সতীর্থকে অভিনন্দন জানাই। সমর্থকদের প্রতি সব সময় আমার বিশেষ কৃতজ্ঞতা থাকবে, তাদের ছাড়া আমি এটা করতে পারতাম না আমরা।’

 

                                         ক্রিস্তিয়ানো রোনালদো

সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরারের রেকর্ড গড়তে রোনালদো পেছনꦛে ফেলেছেন ব্রাজিলের কিংবদন্তি পেলেকে। ব্রাজিলের হয়ে তিনবার বিশ্বকাপ জয়ী পেলের গোল সংখ্যা ৭৬৭। ব্রা﷽জিলের আরেক বিশ্বকাপ জয়ী তারকা রোমারিওর গোল সংখ্যা ৭৭২। তাকেও ছাড়িয়ে গেছেন রোনালদো।

অনেক পরিসংখ্যানবিদের হিসেবে ক্যারিয়ার গোলের হিসেবে আগে থেকেই শীর্ষে রোনালদো। তবে আন-অফিশিয়াল পরিসংখ্যানবিদদের সংগঠন ‘আরএসএসএসএফ'’ এর হিসাব অনুযায়ী, প্রাক্তন অস্ট্রিয়া ও তৎকালীন চেকোস্লোভাকিয়ার স্ট্রাইকার ইয়োসেফ বিকান কমপক্ষে ৮০৫ গোল নিয়ে আছেন তালিকায় সবার ওপরে। তবে রোনালদো যেভাবে গোল করছেন, তাতে বিকনকেও ছাড়িয়ে যাওয়া তার জন্য এখন সময়ের ব্যাপার মাত্র।

Link copied!